কুষ্টিয়া সরকারী শিশু পরিবার (বালিকা) যৌন নির্যাতনের শিকার দু’শিশু ডাক্তারী পরীক্ষা সম্পন্ন থানায় ধর্ষণ চেষ্টা মামলা \ তদমত্ম কমিটি গঠন

0
2403

নিজ সংবাদ : কুষ্টিয়া সরকারী শিশু পরিবার (বালিকা)’র ৬/৭ বছর বয়সী দুই শিশু কন্যাকে যৌন হয়রানির ঘটনায় মডেল থানায় মামলা হয়েছে। মঙ্গলবার রাতে এক শিশু কন্যার খালা শারমিন আক্তার বাদী হয়ে মামলা দায়ের করেন। মামলার তদমত্ম কর্মকর্তা এসআই সাইফুল ইসলাম জানান, মামলা হওয়ার পর মঙ্গলবার সন্ধ্যায় ঐ দুই শিশুকে সরকারী শিশু পরিবার (বালিকা)’র ডরমেটরি থেকে এনে পুলিশী হেফাজতে তাদের ডাক্তারী পরীক্ষার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়া হয় এবং তাদের স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ তাপস কুমার সরকার জানান, বুধবার সকালে যৌন হয়রানির অভিযোগে ভর্তি হওয়া শিশু দুটির একজন আহত হয়েছে। তার শরীরিক ক্ষত থাকায় প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা যায় শিশুটি যৌন নির্যাতনের শিকার হয়ে থাকতে পারে।

কুষ্টিয়া মডেল থানার অফিসার ইনচার্জ শাহাবুদ্দিন চৌধুরী জানান, যৌন হয়রানি অনেকভাবে হতে পারে। প্রাথমিকভাবে মনে হয়েছে দু’জন শিশুই যৌন হয়রানির শিকার। এরমধ্যে একটি শিশু ধর্ষন চেষ্টায় আঘাতপ্রাপ্ত। আমরা ডাক্তারের রির্পোটের অপেক্ষায় আছি। এঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আইন ২০০৩ এর ৯ এর ৪(খ) দঃবিঃতে ধর্ষন চেষ্টার মামলা হয়েছে। আসামী ধরতে অভিযান চলছে। উল্লে­খ্য, মঙ্গলবার কুষ্টিয়া সরকারী শিশু পরিবার (বালিকা)’র ৬/৭ বছর বয়সী দুই শিশু কণ্যাকে ঐ প্রতিষ্ঠানের কর্মচারী  মুন্সি নাসির দীর্ঘদিন ধরে যৌন হয়রানি করে আসছে বলে অভিযোগ ওঠে। অভিযোগে বলা হয়, একাধিক দিন যৌন হয়রানি করার পর এক শিশু আহত হলে কর্তৃপক্ষ ব্যবস্থা না নিয়ে তাকে পানি পড়া ও সিপ্রোসিন (ইনফেকশন না হওয়ার জন্য) ঔষুধ সরবরাহ করেছে। মঙ্গলবার দুপুরে ঘটনা জানাজানি হলে কর্তৃপক্ষ এঘটনায় অভিযুক্ত ঐ শিশু পরিবারের অফিস সহকারী মুন্সি নাসির’কে সাময়িক বরখাসত্ম করে কর্তৃপক্ষ ঘটনা তদমেত্ম ৫ সদস্য বিশিষ্ট একটি তদমত্ম কমিটি গঠন করেছেন।