ঈশ্বরদী পৌর এলাকার বিশুদ্ধ পানি সরবরাহের লাইনের উদ্বোধন করেন ভূমিমন্ত্রী

0
1889

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা, গড়াইনিউজ২৪.কম:: ঈশ্বরদীর আলহাজ্ব খায়রুজ্জামান বাবু বাস টার্মিনাল ভবনে পৌর এলাকায় পাইপ লাইনের মাধ্যমে পানি সরবরাহ ও এনভায়রনমেন্টাল স্যানিটেশন ২য় পর্ব প্রকল্পের অধীন ঈশ্বরদী পৌর এলাকায় পাইপ লাইনের মাধ্যমে ৩৪ কি.মি. বিশুদ্ধ পানি সরবরাহ কাজের আজ শুক্রবার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপি।
ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর সভাপত্বি বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মকলেছুর রহমান মিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, মন্ত্রীর এপিএস বসির আহমেদ বকুল, ঈশ^রদী উপজেলা নির্বাহী অফিসার শাকিল মাহমুদ, পাবনা পাবলিক প্রসিকিউটর মোক্তার হোসেন ও ঈশ্বরদী থানার ওসি আব্দুল হাই তালুকদার।
প্রধান অতিথি সারাদেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ সংগ্রাম অব্যাহত রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, মাদক সেবী, মাদক ব্যবসায়ীদের ঘৃণাভরে প্রত্যাখ্যান করুন। মন্ত্রী শরীফ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাঙালিদের পানির কষ্ট সহ্য করবেন না। তিনি বলেন, বিশুদ্ধ পানির অভাব দুর করার জন্য সরকার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের মাধ্যমে পৌর শহরগুলোতে পানির লাইন স্থাপন কাজ শুরু করেছে। মন্ত্রী পানির পাইপ স্থাপন কাজের গুণগত মান ভালো রেখে চলতি ডিসেম্বরের মধ্যে কাজ সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন। মন্ত্রী বলেন, বিগত সময়ে পৌর এলাকার কাক্সিক্ষত উন্নয়ন না হওয়ার কারণ সকলের জানা আছে। তিনি বলেন, ঈশ^রদী বিমান বন্দর খুব শিগগির চালু হবে। পাকশি রূপপুরে পারমানবিক বিদ্যুত কেন্দ্রে বিদ্যুৎ উৎপাদনের মাধ্যমে এ অঞ্চলের মানুষের ভাগ্যের অধিকতর পরিবর্তন ঘটবে। ঈশ^রদীর ইপিজেডে ১৮ হাজার শ্রমিকের মধ্যে ১২ হাজার নারী শ্রমিক। নারীর ক্ষমতায়ন যুগে নারী পুরুষের সম অধিকার। জুজু বুড়ির ভয়ে হাত গুটিয়ে বসে নেই বাংলাদেশের মেয়েরা। বাঙালি মেয়েরা এখন ইঞ্জিনিয়ার, পুলিশ, আর্মি, জজ, ব্যারিস্টার হচ্ছে। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বাধীন সার্বভৌম বাংলাদেশে স্বাধীনতার সুযোগ মানুষের ঘরে ঘরে পৌঁছে গেছে। অসাম্প্রদায়িক বাংলাদশ, আইনের শাসন, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা অক্ষুন্ন রাখতে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলে ঐক্যবদ্ধভাবে এগিয়ে চলেছে। খুব শিগগির বিমান বন্দর পুনরায় চালু হবে।
মন্ত্রী শরীফ আরও বলেন, জঙ্গিবাদ তৈরি করে যারা দেশের অর্থনৈতিক ব্যবস্থাকে ধ্বংস করেছে তাদের মধ্যে বাংলার মাটি ও মানুষের হাজার বছরের ইতিহাসের জঘন্যতম বিশ^াসঘাতক মীর জাফর আলী, গোলাম আজম, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান অন্যতম। মন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ এ চার ঘাতকের নেতৃত্বকে মেনে নেয়নি। জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এসকল ঘাতকদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে একটি অসাম্প্রদায়িক সুখী সমৃদ্ধশালী উন্নত বাংলাদেশ গড়ে তোলার সংগ্রাম অব্যাহত রেখেছে।
এর আগে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু এমপিকে অভিনন্দন জানাতে শহরে রাজিব সরকার, শিরহান শরীফ তমাল, আরিফুল ইসলাম সুমন, রুহুল আমিন কুদ্দুস ও রাফিকের নেতৃত্বে যুবলীগ-ছাত্রলীগ একটি বিশাল মিছিল বের করেন।