বাগেরহাটে অস্ত্র-গুলিসহ ৪ জেএমবি আটক, ২ পুলিশ আহত

0
1178

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস, গড়াইনিউজ২৪.কম ::  বাগেরহাট সদর উপজেলার দড়াটানা ব্রীজ এলাকা থেকে ৪ জেএমবি’র সদস্যকে আটক করেছে পুলিশ। আজ  বৃহষ্পতিবার ০৩ নভেম্বর উক্ত স্থানের একটি চায়ের দোকানে ৭/৮ জন অপরিচিত লোক জড়ো হওয়ার খবর পায় পুলিশ। নাশকতার পরিকল্পনা করছিল এমন খবরের ভিত্তিতে পুলিশ ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময়ে জেএমবির সদস্যরা পুলিশের উপর বোমা চার্জ করে পালিয়ে যেতে চেষ্টা করে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এসময় ডিবি পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) মো. মোস্তাফিজুর রহমান ও কনস্টেবল নাজমুল হোসেন আহত হয়। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।  পরে পুলিশ কৌশলে ৪ জনকে আটক করে। বাকীরা পালিয়ে যায়।  আটক জেএমবি সদস্যদের কাছ থেকে একটি দেশি তৈরি ওয়ান শ্যুটারগান, দুই রাউন্ড গুলি, একটি বোমা সদৃশ্য জর্দ্দার কৌটাসহ তাদের ব্যবহৃত বিভিন্ন সামগ্রী উদ্ধার করা হয়েছে।
বাগেরহাটের পুলিশ সুপার সুপার পঙ্কজ চন্দ্র রায় জানান, বাগেরহাট সদর উপজেলার দড়াটানা ব্রীজ এলাকায় জড় হয়ে জেএমবি’রঞ্চ  সদস্যরা নাশকতার পরিকল্পনা করছিল। গোপন সংবাদে খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপার গৌতম বিশ্বাষের নেতৃত্বে ডিবি পুলিশ ও বাগেরহাট মডেল থানা পুলিশ ওই এলাকায় অভিযান পরিচালনা করে।

এ সময়ে জেএমবির সদস্যরা পালিয়ে বোমা ফাঁটিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা কালে পুলিশ তাদের মধ্য থেকে ৪ জনকে আটক করতে সক্ষম হয়। আটক হলো সাতক্ষীরার গৌয়াড়েকান্দা এলাকার জুম্মান আলী সরদারের ছেলে মাকসুদুর রহমান ওরফে তোতা মিয়া (২৪), কদমতলা কাশিপুর এলাকার ইয়াস উদ্দিনের ছেলে মোর্শেদ আলম (২০), ইতাইগাছা এলাকার মো করিমের ছেলে সাইফুল ইসলাম ও পিরোজপুরের নাজিরপুর এলাকার আশরাফুল আলী ফরাজীর ছেলে মো. জহিরুল ইসলাম (২২)। আটককৃতদের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে ৪ টি মামলা করেছে বলে পুলিশ সুপার জানান।