শর্ট সার্কিটের আগুনে ৫ ঘর পুড়ে ছাই

0
457

গড়াই নিউজ২৪.কম::নোয়াখালীর সোনাইমুড়ীর ৮নং সোনাপুর ইউনিয়নের হীরাপুর গ্রামে ৫টি বসতঘর অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

মঙ্গলবার (২৫ মে) রাত পৌনে ৯টার দিকে উপজেলার হীরাপুর গ্রামের জহুর উদ্দিন হাজী বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ২জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। আহতরা হলো, এমি (১৩) ও মোর্শেদ আলাম (৩৫)। খবর পেয়ে স্থানীয় এলাকাবাসী দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

সোনাপুর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য নুরনবী বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। আগুনে একই বাড়ির প্রতিবন্ধী জাহাঙ্গীর, মোস্তফা, সাত্তার, কুদ্দুস ও অজি উল্যার বসতঘর পুড়ে ছাই হয়ে যায়।

ভুক্তভোগী জাহাঙ্গীর জানান, তার রান্না ঘরের ওপর দিকে পার্শ্ববর্তী চৌকিদার বাড়ির বাহার তার বসত ঘরের বিদ্যুত সংযোগের মেইন লাইন টানে। তাকে বাধা দিলেও তিনি আমাদের কথায় কর্ণপাত করেননি। মঙ্গলবার রাতে ওই সার্ভিস লাইন রান্না ঘরের চালের টিনের সাথে বৈদ্যুতিক শর্ট সার্কিটের স্ফুলিঙ্গ থেকে আগুন ধরে যায়। এ সময় ঘরে থাকা গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হলে মুহূর্তেই আগুন আরও ৪টি ঘরে ছড়িয়ে পড়ে। কিছু বুঝে ওঠার আগেই ঘর আগুনে পুড়ে ছাই হয়ে যায়।

আগুন থেকে রক্ষা করার জন্য তিনটি ঘর পুরোপুরি ভেঙ্গে ফেলা হয়েছে। পরে স্থানীয়রা এসে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ভুক্তভোগীরা দাবি করেন, এই অগ্নিকান্ডে তাদের ৩০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে।

সোনাইমুড়ী ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার রেজাউল করিম জানান, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত। ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে যাওয়ার আগেই এলাকাবাসী আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত শেষে বলা যাবে।

শারমিন আক্তার সোমা/গড়াই নিউজ২৪.কম::