কুষ্টিয়া জেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত ছাদিকুজ্জামান খান সুমন

0
342
কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলাম এর হাত থেকে সনদপত্র ও সম্মাননা স্মারক গ্রহণ করছেন অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন। ছবি: গড়াইনিউজ

রুবেল হোসেন, গড়াইনিউজ২৪.কম:: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে কুষ্টিয়া জেলায় কলেজ পর্যায়ে জেলার শ্রেষ্ঠ কলেজ প্রধান (অধ্যক্ষ) নির্বাচিত হয়েছেন কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার দৌলতপুর মডেল কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন। জেলার প্রায় অর্ধশত কলেজের প্রধান এর মধ্য থেকে তিনি শ্রেষ্ঠ প্রধান হন। এছাড়াও পরপর চার বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসাবে নির্বাচিত হন। আজ মঙ্গলবার ৩০ আগস্ট সকালে কুষ্টিয়া জিলা স্কুলের হলরুমে জেলা শিক্ষা অফিসার এর আয়োজনে এক অনুষ্ঠানে কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ সাইদুল ইসলাম এর হাত থেকে সনদপত্র ও সম্মাননা স্মারক গ্রহণ করেন তিনি। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, মাধ্যমিক উপজেলা শিক্ষা অফিসারসহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। কুষ্টিয়া জেলা প্রশাসন ও শিক্ষা বিভাগের গঠিত কমিটিতে শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও সৃজনশীল প্রশ্নপদ্ধতি দক্ষতা, সহযোগিতাপূর্ণ দারিদ্রতা ও সততার শৃংখলাবদ্ধ, গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ নানা বিষয় বিবেচনা করে তাকে জেলার শ্রেষ্ঠ কলেজ অধ্যক্ষ পদে নির্বাচিত করেন।

দৌলতপুর মডেল কলেজের অধ্যক্ষ ছাদিকুজ্জামান খান সুমন ২০১৭ সালের ৩ই ডিসেম্বর অধ্যক্ষ পদে এই কলেজে যোগদান করেন। যোগদান করার পর থেকেই তিনি কলেজের উন্নয়ন কার্যক্রম করে চলেছেন। এছাড়াও সারা বাংলাদেশের ৮ টি কলেজের মধ্যে খুলনা বিভাগের জাতীয় বিশ^বিদ্যালয় কর্তৃক একমাত্র দৌলতপুর মডেল কলেজ (প্রাগ) কলেজ হিসাবে স্বীকৃতি লাভ করে। এই অর্জনে তার শিক্ষার্থী ও সুশিল সমাজের নাগরিকরা তাকে অভিনন্দন জানিয়েছেন।