ডিজিটাল বাংলাদেশের উপহার অনলাইন সাংবাদিকতা: আফরোজা আক্তার ডিউ

0
603
কুষ্টিয়া অঞ্চলের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল গড়াইনিউজ২৪.কম এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল রবিবার(৩১ জুলাই, ২০২২) সন্ধ্যায় গড়াইনিউজ এর নিজস্ব কার্যালয়ে এক আলোচনা সভা ও সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠিত হয়।

রাব্বী আহমেদ, গড়াইনিউজ২৪.কম:: কুষ্টিয়া অঞ্চলের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল গড়াইনিউজ২৪.কম এর ৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল রবিবার(৩১ জুলাই, ২০২২) সন্ধ্যায় গড়াইনিউজ এর নিজস্ব কার্যালয়ে এক আলোচনা সভা ও সম্মাননা ক্রেস্ট প্রদান অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গড়াইনিউজ২৪.কম এর সম্পাদক ও প্রকাশক আতিকুর জামান ছন্দ। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দক্ষিন পশ্চিমাঞ্চলের নারী সাংবাদিক বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর সহ-সভাপতি ও দৈনিক আরশীনগর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক আফরোজা আক্তার ডিউ। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া প্রেসক্লাব (কেপিসি) এর সভাপতি ও দৈনিক আরশীনগর, দৈনিক পদ্মা গড়াই পত্রিকার সম্পাদক ও প্রকাশক আলহাজ¦ রাশেদুল ইসলাম বিপ্লব। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন প্রেসক্লাব কুষ্টিয়ার সহ সভাপতি, কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সভাপতি এবং সাপ্তাহিক রবি বার্তার সম্পাদক ও প্রকাশক ডাঃ গোলাম মওলা।

বক্তব্য রাখেন রেডিও জট্টিল এর চেয়ারম্যান ফারহানা ফারদিন পপি, কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সহ সভাপতি ইলিয়াস আলী খান, এস.এম সুমন প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন এর সহ সভাপতি আফরোজা আক্তার ডিউ বলেন, বর্তমান সরকার মিডিয়াবান্ধব সরকার। এই সরকার সাংবাদিকদের কল্যাণে যা করেছে তা অতীতে কোন সরকার করেনি। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের উপহার অনলাইন সাংবাদিকতা। বাংলাদেশ যদি ডিজিটাল না হতো তাহলে এদেশে নিউজ পোর্টাল ও অনলাইন সাংবাদিকতার জন্ম হতো না।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদ্বয়কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

 

 

সবশেষে সাংবাদিক হাসিবুর রহমান রুবেলের আত্মার মাগফেরাত কামনায় ১ মিনিট নিরবতা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন দৈনিক গণকন্ঠের কুষ্টিয়া প্রতিনিধি সাইফ উদ্দিন আল আজাদ।

পরে কেক কেটে এবং গড়াইনিউজ এর সাংবাদিকদের কাজের মূল্যায়ন করে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন রেডিও জট্টিল এর চেয়ারম্যান ফারহানা ফারদিন পপি, কুষ্টিয়া জেলা রিপোর্টাস ক্লাবের সহ সভাপতি মোঃ ইলিয়াস আলী খান, গড়াইনিউজ২৪.কম এর ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ আলমগীর হোসেন, গড়াইনিউজ২৪.কম এর নির্বাহী সম্পাদক আশরাফ আলী জাদু, গড়াইনিউজ২৪.কম এর সিঃ সহঃ সম্পাদক সেলিম রেজা সালাম, গড়াইনিউজ২৪.কম এর বার্তা সম্পাদক মোঃ রাব্বী আহমেদ, গড়াইনিউজ২৪.কম এর সহঃ সম্পাদক ওয়াসিম আকরাম শামীম, সিনিয়র স্টাফ রিপোর্টার মোঃ দেলোয়ার হোসেন, রুবেল হোসেন, জাকির হোসেন, সোহান বিশ^াস, হৃদয় আহমেদ, দৈনিক আজাদী পত্রিকার সম্পাদক মোঃ সাইফ আল আজাদ, খবর প্রতিক্ষন এর সম্পাদক মাহফুজ আহমেদ তৌহিদ, বিডি সংলাপ এর সম্পাদক তারেক বিন আজিজ, দিনের কথার সম্পাদক আশরাফুল হক টিপু সহ সর্বস্তরের সাংবাদিক সহ অন্যান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।