আপনি সাংবাদিক? আমার সন্তানকে বাঁচান

0
3680

গড়াইনিউজ২৪:: আপনি সাংবাদিক? দুইদিন ধরে একজন সাংবাদিকের সঙ্গে কথা বলার চেষ্টা করছি। কিন্তু প্রেসক্লাবের মধ্যে আমাকে ঢুকতে দিচ্ছে না। আমার সন্তানকে বাঁচান। চট্টগ্রাম প্রেসক্লাবের গেইটের বাইরে বসে কথাগুলো বলছিলেন এক নারী। নাম জানালেন জান্নাতুল ফেরদৌস হুমায়রা। সদ্য ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।
সোমবার প্রেসক্লাবের বাইরে বসে কথাগুলো বলার সময় তার চোখের কোনে ফুটে উঠেছিল আতঙ্ক আর অসহায়ত্ব। কপোল বেয়ে গড়িয়ে পড়ে পানি। তিনি জানালেন এক অলৌকিক ঘটনা। একইসঙ্গে জানালেন তার সন্তানের জীবন নিয়ে ঝুঁকির কথা।
কি সমস্যা জানতে চাইলে জান্নাতুল ফেরদৌস হুমায়রা নামের ওই নারী জানান, গত ফেব্র“য়ারি মাসে তার আড়াই বছরের শিশুসন্তানের (পুত্র) ঘুমের মধ্যে মুসলমানদের যে খতনা হয় তা অলৌকিকভাবে হয়ে যায়। এরপর বিষয়টি নিয়ে তারা ডাক্তারের পরামর্শ নেন। ডাক্তার তাদের বলেন, এটা সৃষ্টিকর্তার প¶ থেকে হয়েছে, এতে তাদের কিছু করার নেই। এরপর বিষয়টি নিয়ে তাদের পরিবারে বড় ধরনের সমস্যা সৃষ্টি হয়।
হুমায়রা ছিলেন মূলত হিন্দু। তার আগের নাম পূজা ভট্টাচার্য, পিতা শ্যামল ভট্টাচার্য। ¯^ামীর নাম বিজয় ভট্টাচার্য। নগরীর বায়েজিদ ওয়াপদা কলোনি এলাকায় তাদের পৈতৃক বাড়ি। তার ¯^ামীর বাড়ি হাটহাজারির কলেজ গেট নাপিত পাড়ায়।
চার বছর আগে বিজয়ের সঙ্গে পূজার বিয়ে হয়। বিজয় পেশায় একজন বাস ড্রাইভার। নিজের আড়াই বছরের পুত্রসন্তান এমন হওয়ার পর তার ¯^ামী এবং শ্বশুরবাড়ির লোকজন ছেলেটিকে বাড়িতে রাখতে অপারগতা প্রকাশ করে।
তারা শিশুসন্তানটিকে কোনো মুসলিম পরিবারের কাছে দিয়ে দেয়ার জন্য পূজার ওপর চাপ প্রয়োগ করতে থাকেন। কিন্তু নিজের সন্তানের মায়া ত্যাগ করতে পারেননি তিনি। একপর্যায়ে সন্তানের জন্য তিনিও হিন্দু ধর্ম ত্যাগ করে গত ১৬ মার্চ ইসলাম ধর্ম গ্রহণ করেন।
বর্তমানে তার নাম জান্নাতুল ফেরদৌস হুমায়রা। শিশুসন্তানের নাম ইয়াছিন আরাফাত। শিশুসন্তান নিয়ে নিজে ইসলাম ধর্ম গ্রহণ করায় ¯^ামী তাকে তালাক দেয়। তালাকপ্রাপ্ত হয়ে শ্বশুরবাড়ি থেকে বের হয়ে আসলে নিজের বাপের বাড়িতেও জায়গা হয়নি তার।
এছাড়া তার ¯^ামী তাকে নানাভাবে হুমকি দিচ্ছেন বলেও জানান তিনি। সন্তানকে মেরে ফেলার হুমকি দিচ্ছেন।
এরপর হুমায়রা কিছুদিন বায়েজিদ সেনানিবাস এলাকায় এক সেনা কর্মকর্তার বাসায় ঝি এর কাজ করেন। বর্তমানে সেটিও ছেড়ে দিয়ে ইপিজেড এলাকায় একটি পোশাক কারখানায় চাকরি নিয়েছেন বলে জানান।
নওমুসলিম এই নারী জানান, বিষয়টি নিয়ে গত ৪/৫ দিন আগে বায়েজিদ থানায় গেলে পুলিশ মামলা নেয়নি। সাধারণ ডায়েরি করতে চাইলে মিজানুর রহমান নামে এক পুলিশ কর্মকর্তা তার কাছে ৫০০ টাকা আর মামলা করতে চাইলে ৩ হাজার টাকা দাবি করেন।
তবে বায়েজিদ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মহসিন জানান, এ ধরনের কোন নারী এসেছেন বলে তার কাছে কোনো তথ্য নেই। আর মিজান নামের যে পুলিশ কর্মকর্তার কথা বলছেন, তিনি গত কয়েকদিন ধরে থানায় ডিউটি অফিসারের দায়িত্বেও ছিলেন না। তবুও বিষয়টি খতিয়ে দেখবেন বলে জানান তিনি।
হুমায়রা জানান, বর্তমানে সন্তান নিয়ে তিনি রীতিমত নিরাপত্তাহীনতায় ভুগছেন। শিশুসন্তানকে মেরে ফেলবে বলে প্রতিনিয়ত হুমকি দিচ্ছে ¯^ামী। এ ছাড়া এর আগে একবার গরম পানি দিয়ে সন্তানের মুখ ঝলসে দিয়েছিল বলেও জানান তিনি।