ক্ষমা চাইলে বিএনপির সঙ্গে ঐক্যের চিন্তা-ভাবনা করা হবে-ওবায়দুল কাদের

0
1148

গড়াইনিউজ২৪: জাতীয় শোক দিবসে খালেদা জিয়া ‘ভুয়া’ জন্মদিনের কেক কাটা বন্ধ করলে এবং পেট্রোল বোমায় মানুষ পুড়িয়ে মারার জন্য ক্ষমা চাইলে বিএনপির সঙ্গে ঐক্যের চিন্তা-ভাবনা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদের।
শুক্রবার সকালে ধানমন্ডি ৩২ নম্বরে শেখ কামালের জন্মদিন উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ শর্ত দেন। তিনি বলেন, ‘আমরা কাদের সঙ্গে জাতীয় ঐক্য করবো? যারা বঙ্গবন্ধুর খুনীদের পুরস্কৃত করেছে পুনর্বাসিত করেছে তাদের সঙ্গে ঐক্য? যারা জাতির পিতার শাহাদাৎবার্ষিকীতে কেক কাটার উৎসব করছে, তাদের সঙ্গে জাতীয় ঐক্য! জাতীয় ঐক্য যদি চান, ১৫ আগস্টে ভুয়া জন্মদিনের কেক কাটবেন না।’

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার কথা উল্লেখ করে কাদের বলেন, ‘আমরা সেই শোক পালনের প্রস্তুতি নিচ্ছি। আর বিএনপি ভুয়া জন্মদিনের কেক কাটার প্রস্তুতি নিচ্ছে। কী নির্মম, কী নিষ্ঠুর রাজনীতি!

‘যারা উগ্রবাদের লালন-পালন ও চর্চা করে তাদের সঙ্গে উগ্রবাদবিরোধী জাতীয় ঐক্য কী করে হবে, আমি বুঝি না’ যোগ করেন তিনি।

শেখ কামালে সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ, খেলাধুলা ও নিয়মতান্ত্রিক জীবনযাপনের কথা তুলে ধরে কাদের বলেন, ‘শেখ কামাল বর্তমানে তরুণদের রোল মডেল হতে পারেন। তাকে অনুসরণ করলে তরুণদের কোনোভাবে উগ্রবাদে জড়িয়ে পড়া সম্ভব নয়।’

স্বেচ্ছাসেবক লীগ সভাপতি অ্যাডভোকেট মোল্লা মো. আবু কাওছারের সভাপতিত্ব অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ।