উপকূলবাসী আতঙ্কে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নাডা’

0
668
উপকূলবাসী আতঙ্কে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নাডা’

এস.এম. সাইফুল ইসলাম কবির, বাগেরহাট অফিস, গড়াইনিউজ২৪.কম::  :  বাগেরহাট সুন্দরবনসহ উপকূল জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়েছে বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘নাডা’ বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে। আবহওয়া বিভাগের বুলেটিনে মংলা সমুদ্রবন্দর থেকে ঘূর্ণিঝড় ‘নাডা’ মাত্র ৮৮৫ মাইল দূরে আবস্থান করছে।
বাগেরহাট জেলা জুড়ে  ঘূর্ণিঘড় নাডার প্রভাবে সকাল থেকেই হালকা বৃষ্টি হচ্ছে। আবহাওয়া গুমোট আকার ধারণ করেছে। দিনভর মংলা বন্দরে পণ্যবোঝাই জাহাজ গুলোতে বৃষ্টির মধ্যে কাজ হলেও ভারীবৃষ্টি ও দমকা হাওয়া শুরু হলে রাত থেকে বন্দরে পণ্য ওঠানামার কাজ বন্ধ রাখার কথা রয়েছে।

মংলা বন্দর কর্তৃপক্ষ ঘূর্ণিঝড় নাডা মোকাবেলায় সব ধরণের প্রস্তুতি গ্রহণ করেছে। বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগ এই পরিস্থিতিতে সুন্দরবনে অবস্থানরত দেশি-বিদেশি ইকো ট্যুরিস্টদের সন্ধ্যা থেকে সরিয়ে আনার কাজ শুরু করেছে।

সুন্দরবন বিভাগের কর্মকর্তা কর্মচারি ও দুবলার চরের শুঁটকি জেলে পল্লীতে ৩০ হাজার জেলে বহরদারদের নিরাপদে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা রেঞ্জের এসিএফ মোহাম্মদ হোসেন গড়াইনিউজ২৪.কম এ তথ্য নিশ্চিত করে জানান, সন্ধ্য থেকে সুন্দরবনের বিভিন্ন খালে আশ্রয় নিতে শুরু করেছে বঙ্গপসাগরে মাছ আহরণ করতে থাকা ফিসিং ট্রলারগুলো।