দৌলতপুরে রছুল জব্বারের রমরমা মাদক কারবার, ধ্বংস হচ্ছে যুবসমাজ!

0
628

কুষ্টিয়া অফিস, গড়াইনিউজ২৪.কম:; কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার মহিষকুন্ডি ও রামকৃষ্ণপুর ইউনিয়ন এর সীমান্তবর্তী বাংলাবাজার এলাকাসহ রছুল জব্বারের নিয়ন্ত্রণে বিভিন্ন এলাকায় চলছে রমরমা মাদক কারবার। প্রতিনিয়ত উপজেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে দেদারছে আসছে বিভিন্ন ধরনের মাদক। এতে করে একদিকে যেমন ধ্বংস হচ্ছে যুবসমাজ অন্যদিকে ক্ষতিগ্রস্থ হচ্ছে নেশাগ্রস্থ পরিবার।

প্রশাসন নিয়মিত মাদকবিরোধী অভিযান অব্যাহত রেখে কারবারসহ সেবনকারীদের আটক করে মামলা দিয়ে আদালতে সোপর্দ করছে। ভ্রাম্যমাণ আদালতে জেল জরিমানা করার পরও থামাতে পারছে না রছুল জব্বারের মাদক কারবার ও সেবনকারীদের। মাদক কারবারে ব্যাপক লাভ হওয়ার কারণে এই পেশা ছাড়তে নারাজ রছুল জব্বার। অনেক সময় মাদক আটকের পর রছুল জব্বার পুলিশের সাথে সংঘর্ষেও জড়িয়ে পড়ছে।

দৌলতপুর উপজেলার রামকৃষ্ণপুর ও চিলমারি এলাকা একেবারে সীমান্তবর্তী হওয়ায় রাজ্জাক ব্যাপারীর ছেলে রছুল জব্বার এই সীমান্ত দিয়ে ফেনসিডিল, মদ, গাঁজা, হেরোইন, নেশাজাতীয় ইনজেকশন ব্যাপকভাবে চোরাইপথে এনে থাকে। এসব মাদক স্থানীয়ভাবে বেচা-বিক্রিসহ দেশের বিভিন্ন স্থানে মাদক পাঠিয়ে থাকে রছুল জব্বার। স্থানীয় সূত্রে জানা যায়, এই মাদক স¤্রাট রছুল জব্বার মাদক ব্যবসার পাশাপাশি অস্ত্র বিক্রি করে আসছে দীর্ঘদিন। এমনকি রছুল জব্বার ৩টি হত্যা মামলার আসামী। স্থানীয়রা অভিযোগ করে বলেন, রছুল জব্বারের এই অবৈধ ব্যবসার ছত্রছায়া হিসাবে কাজ করেন এবং সার্বিক সহযোগিতা করেন স্থানীয় জনপ্রতিনিধি নিজাম মেম্বার। পুলিশ, বিজিবি, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা নিয়মিত মাদকবিরোধী অভিযান চালিয়েও রছুল জব্বার কে থামানো যাচ্ছে না।