ইসলামাবাদ গিয়েই পাকিস্তানকে আক্রমণ রাজনাথের

0
1334

গড়াইনিউজ২৪: ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের পাকিস্তান সফরের শুরু থেকেই নাটকের পরে নাটক। সার্ক সম্মেলনে যোগ দেয়ার জন্য বুধবার পাকিস্তান পৌঁছন রাজনাথ। পঠানকোট হামলার পরে প্রথম কোনো ভারতীয় শীর্ষ নেতা আনুষ্ঠানিকভাবে পাকিস্তান সফরে গেলেন।
সার্ক সম্মলনে বক্তব্য রাখতে গিয়ে এদিন পাকিস্তানের মাটিতে দাঁড়িয়েই আগাগোড়া পাকিস্তানকে আক্রমণ করেন রাজনাথ।
ইসলামাবাদে তিনি বলেন, ‘শুধু সন্ত্রাসবাদীরাই নয়, যে দেশগুলি সন্ত্রাসবাদীদের মদত দেয়, তাদের বিরুদ্ধেও কড়া পদক্ষেপ নেয়া উচিত।’ শুধু তাই নয়, যেভাবে কাশ্মীরে নিহত হিজবুল মুজাহিদিন জঙ্গি বুরহান ওয়ানিকে পাকিস্তান শহিদ আখ্যা দিয়েছে, তাকেও আক্রমণ করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী। রাজনাথ সিংয়ের এই বক্তব্য পাকিস্তানের সরকারি সংবাদমাধ্যম পি-টিভিতে সম্প্রচারিত করা হয়নি। একমাত্র তাদেরই এই সম্মেলন সম্প্রচার করার অধিকার ছিল।
আবার ভারতীয় সংবাদমাধ্যমকেও রাজনাথের বক্তব্য সম্প্রচার করতে দেয়া হয়নি। যদিও রাজনাথ যে পাকিস্তানের মাটিতে নরম মনোভাব দেখাবেন না, দিনের শুরুতেই সেই ইঙ্গিত পাওয়া গিয়েছিল। সার্ক সম্মেলন শুরুর আগে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নিসার আলি খানের সঙ্গে ঠিক মতো হাতও মেলাননি রাজনাথ। পাক স্বরাষ্ট্রমন্ত্রীর হাত কোনোক্রমে ছুঁয়েই পিছনে ঘুরে চলে যান রাজনাথ। সেই সময়েও ভারতীয় সংবাদমাধ্যমকে ছবি তুলতে বাধা দেয়া হয়। যা নিয়ে পাকিস্তানি কর্মকর্তাদের সঙ্গে ভারতীয় সংবাদমাধ্যমের কর্মীদের উত্তপ্ত বাদানুবাদ হয়।
এখানেই শেষ নয়। সার্ক সম্মেলনের মাঝে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী নিসার আলি খান মধ্যাহ্নভোজের আয়োজন করেছিলেন। সেখানেও মধ্যাহ্নভোজ খাননি রাজনাথ। মনে করা হচ্ছে, পাকিস্তানকে কড়া বার্তা দিতেই মধ্যাহ্নভোজ প্রত্যাখান করলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।