দেশজুড়ে অ্যাম্বুলেন্স ধর্মঘট, ‘এখন এসবের সময় নয়’ বললেন স্বাস্থ্যমন্ত্রী

0
85

ঢাকা অফিস, গড়াইনিউজ২৪.কম:: অনির্দিষ্টকালের জন্য দেশব্যাপী অ্যাম্বুলেন্স ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি। সোমবার (২৪ জুলাই) রাত ১২টার পর থেকে এই ধর্মঘট শুরু হবে। 

সমিতির সভাপতি মো গোলাম মোস্তফা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দাবি পূরণ না হওয়ায় সংগঠনের পক্ষ থেকে এই কর্মসূচি পালন করবে। অ্যাম্বুলেন্স মালিক সমিতির ডাকা ধর্মঘটের বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশে একটি সমস্যা চলছে, ডেঙ্গু পরিস্থিতি খারাপ হচ্ছে। এখন ধর্মঘট করার সময় নয়। সোমবার (২৪ জুলাই) দুপুরে ঢাকা মেডিক্যাল কলেজের এমবিবিএস কে-৮০ ব্যাচের ওরিয়েন্টেশন প্রোগ্রাম শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘কেন, কী কারণে তারা ধর্মঘট ডেকেছেন সে বিষয়টি আমার জানা নেই, তাই আমি ভালো কিছু বলতে পারবো না। ডেঙ্গু পরিস্থিতি খারাপ হচ্ছে। এখন সময় নয় ধর্মঘট করার। এখন মানুষের সেবা, জীবন রক্ষা এবং চিকিৎসা সেবা প্রয়োজন। সেটি বন্ধ করে দিয়ে আমরা ধর্মঘটে চলে গেলাম। এটি আমি সঠিকভাবে নিতে পারছি না। তারপরও তাদের কী সমস্যা আছে, তা যেন সমাধান হয়– সেটি আমরা দেখবো এবং লক্ষ রাখবো। অনির্দিষ্টকালের জন্য দেশব্যাপী অ্যাম্বুলেন্স ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতি। সোমবার (২৪ জুলাই) রাত ১২টার পর থেকে এই ধর্মঘট শুরু হবে। সমিতির সভাপতি মো গোলাম মোস্তফা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দাবি পূরণ না হওয়ায় সংগঠনের পক্ষ থেকে এই কর্মসূচি পালন করবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্যোগ ও দীর্ঘদিনের দাবি-দাওয়া নিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। সংগঠনের পক্ষ থেকে যে দাবি করা হয়, যেগুলো হলো-সেবাখাতে বিআরটিএ কর্তৃক অ্যাম্বুলেন্সে এ প্রাইভেট কারের মতো আয়কর (এটিআই) নেওয়া বন্ধ করা; অনতিবিলম্বে অ্যাম্বুলেন্সের জন্য জাতীয় নীতিমালা প্রনয়ন করা; অবিলম্বে প্রধানমন্ত্রীর ঘোষিত টোল ফ্রি বাস্তবায়ন; দেশের সব হাসপাতালে অ্যাম্বুলেন্সের পার্কিং সুবিধা দেওয়া; রোগী থাকা অবস্থায় প্রতিটি পাম্পে সিরিয়াল ছাড়া তেল এবং গ্যাস নিতে ব্যবস্থা করে দেয়া; সড়কে হয়রানি মুক্ত ও নিবিঘ্নে পথ চলতে চাই, এর নিশ্চয়তা দেওয়া।