প্রধানমন্ত্রী মানবিক সহায়তা দিলেন খুলনায় ৬০০ পরিবারে মাঝে

0
886

গড়াইনিউজ২৪.কম:: প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কর্মসূচির আওতায় করোনায় খুলনা জেলার ফুলতলা উপজেলায় কর্মহীন, অসহায় ও দুস্থ ৬০০ পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

সোমবার (২৪ মে) দুপুরে খুলনা জেলার ফুলতলা উপজেলা পরিষদ চত্বরে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন প্রধান অতিথি হিসেবে এ ত্রাণসামগ্রী বিতরণ করেন।

খাদ্যসহায়তার মধ্যে ছিলো চাল, আলু, ডাল, সবজি ও মাছ।

 

জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা ভাইরাস সংক্রমণের শুরু থেকে অসহায়, দুস্থ, শ্রমজীবী ও যারা দিনআনে দিন খায় তাদের বিভিন্ন সহায়তা করে যাচ্ছেন। এসব ত্রাণসামগ্রী স্বচ্ছতার সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের সমন্বয়ে বিতরণ করা হচ্ছে। করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে তিনি বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. ইকবাল হোসেন এবং ফুলতলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শেখ আকরাম হোসেন। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মো. মারুফুল আলম, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা উপস্থিত ছিলেন। উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

পরে জেলা প্রশাসক একই স্থানে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে উপজেলার ৩১ জন গ্রাম পুলিশদের মধ্যে বাইসাইকেল, পোশাক ও সরঞ্জামাদি বিতরণ করেন। এছাড়া তিনি উপজেলার দামোদর ইউনিয়নে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য দ্বিতীয় পর্যায়ের ঘর নির্মাণকাজ পরিদর্শন করেন।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের ফলে কর্মহীন হয়ে পড়া নিম্ন আয়ের বিভিন্ন শ্রেণি-পেশার প্রান্তিক মানুষের কথা চিন্তা করে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা বিতরণের উদ্যোগ নেওয়া হয়। ‘লকডাউন’ চলাকালে খুলনা মহানগর এবং উপজেলাগুলোতে এ মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।