‘অন্ধকার কেটে যাবে একদিন’: অপ্সরা শিকদার

0
2082

ঢাকা অফিস, গড়াইনিউজ২৪.কম:: বারে বারে নিজেকে জিজ্ঞেস করছি- এই করোনা মোকাবেলায় ‘আসলেই কি বেঁচে আছি?’ মা আর ভাইকে বুকে জড়িয়ে তাদের ঘ্রাণ নিচ্ছি। মা একটু পর পর কেঁপে উঠছে। আর ছোটভাই শক্ত থাকবার নিখুঁত এক অভিনয় করে যাচ্ছে! আমাদের সাথে কথাগুলো শেয়ার করেছেন দৈনিক প্রতিজ্ঞা পত্রিকার নির্বাহী সম্পাদক ও এফ এম রেডিও স্টেশন রেডিও জট্টিলের পরিচালক অপ্সরা শিকদার। গতকাল তার খিলগাঁও বাসভবনে ভিডিও কনফারেন্সে এই কথা গুলো শেয়ার করেন। পাঠকদের জন্য অপ্সরা শিকদার এর করোনা মুহুর্ত গুলো তুলে ধরা হলো-

পুরো বিশ্বের মতো দেশের সবই এখন বাসায় বসেই সময় কাটাচ্ছেন। সবকিছু একদিন আবারও ঠিক হয়ে যাবে। এমনটাই প্রত্যাশা সবার। শুরুর দিকে এই অবসর উপভোগ্য হলেও এখন দিনদিন যেন একঘেঁয়েমি লাগছে অপ্সরা শিকদারের। তাই এই সময়ে হাতাশা ও একঘেঁয়েমি কাটাতে ঘরে বসে বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত করছেন নিজেকে। মা ও ভাই কে নিয়ে খিলগাঁওয়ের বাসায় পুরোদমে সময় দিচ্ছেন অপ্সরা শিকদার। করোনা ভাইরাসের প্রভাবে থমকে আছে সবকিছু। তবে আবারও কাজ কবে শুরু হবে, এবং নতুন নতুন প্রতিবেদন নিয়ে হাজির হবেন অথবা মানুষের আনাগোনা শুরু হবে, তা কেউ জানে না। এখন শুধু অপেক্ষা। জনপ্রিয় উপস্থাপিকা অপ্সরা শিকদারের এখনকার সময়টা ঘরে বসেই কাটছে।
অপ্সরা শিকদার বলেন, ‘আসলে এখন যে সময়টা যাচ্ছে সেখানে সবাই এখন সুদিনের অপেক্ষায়। অনেকের অনেক ক্ষতি হচ্ছে। সবাই এক হয়ে কাজ করলে আমরা এই ভাইরাস প্রতিহত ও এই সঙ্কটময় সময়টা পার করতে পারবো। সাবধান ও সচেতনতা তো সবার আগে। এখন ঘরেই আছি আমি। চেষ্টা করছি এই সময়টা যেন ভালোভাবে কাটাতে পারি মা ও ছোট ভাই কে নিয়ে। পরিবারকে সময় দিচ্ছি। সিনেমা দেখা, গান শোনা, বইপড়া, নামাজ পড়া এগুলো করে সময় যাচ্ছে।

গড়াইনিউজ২৪.কম/নাজমুল