‘সিটিসেল গ্রাহকদের ক্ষতি হবে ১৮০ কোটি টাকা’!

0
911

গড়াইনিউজ২৪:: বাংলাদেশে বেসরকারি মোবাইল ও সিম অপারেটর সিটিসেল বন্ধ হলে গ্রাহকদের ক্ষতি হবে সর্বমোট ১৮০ কোটি ৯২ লক্ষ টাকা। বর্তমান নিবন্ধিত গ্রাহক ৭ লক্ষ ১০ হাজার গ্রাহকের হিসাব অনুযায়ী এ ক্ষতির পরিমাণ ধরা হয়েছে। এই তথ্য জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স হলে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয় সংগঠনটির পক্ষ থেকে। “তথ্যপ্রযুক্তি ব্যবহার করে জঙ্গি তৎপরতা বন্ধ, সিটিসেল গ্রাহকদের ক্ষতিপূরণ প্রদান ও পুনর্বাসন এবং বায়োমেট্রিকের জালিয়াতি বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপেরে” লক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংগঠনটি বলছে এই অপারেটরের (সিটিসেল) গ্রাহকদের হ্যান্ডসেট, রিম ও মডেম ক্রয় করতে হয়েছে। যা কিনা অন্য কোন অপারেটরে ব্যবহারের ক্ষেত্রে কাজে আসবে না। সেই অনুযায়ী, হ্যান্ডসেট ও রিম সর্বশেষ বাজার দর অনুযায়ী হিসেব করলে দাঁড়ায়, ১৪২ কোটি টাকা। এছাড়া মডেম ব্যবহারকারীর ক্ষতির পরিমাণ ৩০ কোটি টাকা। এবং সামাজিক সুরক্ষা তহবিলের ৮ কোটি ৯২ লক্ষ টাকা। সেই হিসেবে গ্রাহকদের মোট ক্ষতির পরিমাণ ১৮০ কোটি ৯২ লক্ষ টাকা।
সংবাদ সম্মেলনে আরো বলা হয়, “ গত ৩১ জুলাই বিটিআরসি একটি বিজ্ঞপ্তি জারি করে। তাতে বলা হয়, প্যাসিফিক বাংলাদেশ টেলিকম (সিটিসেল) বন্ধ করে দেওয়া হচ্ছে এবং এ অপারেটর ব্যবহারকারী গ্রাহকদের অন্য অপারেটর বেঁছে নেওয়ার জন্য প্রস্তাবনা দিয়ে দুঃখ প্রকাশ করা হয়। তাও আবার চলতি মাসের ১৬ তারিখের মধ্যে। আমাদের প্রশ্ন- গ্রাহকদের কথা বিবেচনা না করে, বিটিআরসি এ ধরনের নির্দেশনা দিতে পারে কি না? কারণ প্রতিটি গ্রাহক এ অপারেটরের পিছনে বিনিয়োগ করেছে। যেমন, হেন্ডসেট, রিম এবং মডেম ক্রয় করতে হয়েছে। যা কিনা অন্য কোন অপারেটরে ব্যবহার করার ক্ষেত্রে কাজে আসবে না”!

একটি উত্তর ত্যাগ