আবারও মেঘ আর ঝিরঝির বৃষ্টি আসছে!

0
360
ফাইল ছবি

গড়াইনিউজ২৪.কম:: আবারও ভূমধ্যসাগর থেকে আসা মেঘ বাংলাদেশের আকাশে হাজির হচ্ছে। ফলে এরই মধ্যে পঞ্চগড়, দিনাজপুর ও নওগাঁ ছাড়া দেশের অন্য জায়গা থেকে শৈত্যপ্রবাহ বিদায় নিয়েছে। এই মেঘমালার কারণে আগামী বৃহস্পতিবার কোথাও কোথাও ঝিরঝির ও হালকা বৃষ্টিপাত হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস বলছে, আগামীকাল বুধবারের মধ্যে শৈত্যপ্রবাহের এলাকা আরও কমতে পারে। তবে সারা দেশে হালকা যে শীতের অনুভূতি আছে, তা অব্যাহত থাকবে। কারণ, তাপমাত্রায় কোনো বদল হবে না।

এ ব্যাপারে জানতে চাইলে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ আবদুল হামিদ বলেন, বুধবার থেকে দেশের বেশির ভাগ এলাকায় শৈত্যপ্রবাহ থাকবে না। হিমালয়ের পাদদেশে ভারতীয় অংশে ইতিমধ্যে একটি মেঘমালা ভেসে এসেছে। বৃহস্পতিবারের মধ্যে তা বাংলাদেশের উত্তরাঞ্চল দিয়ে প্রবেশ করতে পারে। পর্যায়ক্রমে তা দেশের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়ে ঝিরঝির ও হালকা বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকতে পারে। বৃহস্পতিবার দুপুরের পর থেকে উত্তরাঞ্চলের কয়েকটি এলাকায় ওই বৃষ্টি শুরু হতে পারে।

আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজধানীর সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।