লকডাউন ও রমজান কে সামনে রেখে উপচে পড়া ভিড় মাছ মাংশের বাজারে।।

0
482

গড়াইনিউজ ২৪.কম:: এক সপ্তাহের সর্বাত্মক লকডাউন ও পবিত্র রমজান সামনে রেখে ভিড় বেড়েছে কাঁচাবাজারগুলোতে। দর কষাকষি করেই চলছে বেশিরভাগ পণ্যের কেনাকাটা।

মাছ, মুরগি, ডিম, চাল, ডাল, সয়াবিন, পেঁয়াজ, রসুন, আদা, ছোলা, কাঁচামরিচের দাম স্থিতিশীল রয়েছে বলে জানান বিক্রয়কর্মীরা।

তবে সরবরাহ কমে যাওয়ায় রসালো বড় লেবুর দাম বেশি হাঁকা হচ্ছে এবার। কাজীর দেউড়ি বাজারের আল আমিন নামের একজন বিক্রেতা জানান, তিনটি বড় লেবু বিক্রি করেছি ১৩০ টাকা। ছোট লেবুর দাম কম।

তিনি জানান, অনেকে ইফতারে জুস তৈরির জন্য কাঁচা আম, পাকা বেলও কিনছেন। বেশি দামে বিক্রি হচ্ছে এসব দেশি ফল।

মুদির দোকানগুলোতে ক্রেতারা এক সপ্তাহের জন্য নিত্য ভোগ্যপণ্য কেনার পাশাপাশি অনেকে গরিব প্রতিবেশী, স্বজনদের বিতরণের জন্য সেহেরি ও ইফতারসামগ্রী কিনতে দেখা গেছে। এর ফলে কেনাবেচার চাপ ছিল বেশি। কথা বলারও যেন ফুরসত মিলছে না তাদের। মোড়কজাত আটা, ময়দা, সুজি, ডাল, চিনি, লবণ, শরবতের পাউডার বিভিন্ন ধরনের মসলার প্যাকেটের দামও অপরিবর্তিত রয়েছে। মানভেদে বিভিন্ন জাতের খেজুর বিক্রি হচ্ছে ১৩০ টাকা থেকে ৫০০ টাকা পর্যন্ত।

ফলের দোকানগুলোতে চলছে জমজমাট বিকিকিনি। রমজানের ইফতার ও করোনা প্রতিরোধের বিষয় মাথায় রেখে মোসাম্বি-মাল্টা, আঙুর, আপেল, খেজুর, পেয়ারা, তরমুজ, বাঙ্গিসহ দেশি-বিদেশি ফল কিনছেন ক্রেতারা।