ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ জঙ্গি শফিউলসহ নিহত ২

0
1019

গড়াইনিউজ২৪: ময়মনসিংহের নান্দাইলে র‌্যাবের টহল দলের ওপর বোমা হামলা ও গুলিবর্ষণ করে ছিনিয়ে নেয়ার সময় ‘বন্দুকযুদ্ধে’ শফিউল ইসলাম ওরফে শরীফুল ইসলাম ওরফে সাইফুল ইসলাম ওরফে আবু মোকাদ্দেল ওরফে সোহানসহ দুই জঙ্গি নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে এ ঘটনা ঘটে। পরে র‌্যাব সদর দফতরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক মুফতি মাহমুদ খান গণমাধ্যমে এসএমএসে পাঠিয়ে এ তথ্য জানান। তিনি বলেন, সেখানে জঙ্গিবিরোধী অভিযান চলছে। ঘটনাস্থল থেকে গুলি, বোমা ও দুটি মোটরসাইকেল উদ্ধার করেছে র‌্যাব।
এছাড়া গুলি ও বোমায় তিন র‌্যাব সদস্য আহত হয়েছেন বলে জানিয়েছেন মুফতি মাহমুদ খান। শফিউল কিশোরগঞ্জের শোলাকিয়া হামলার অন্যতম আসামি ছিলেন। গত ৭ জুলাই ঈদের সকালে শোলাকিয়ায় দেশের বৃহত্তম ঈদ জামাতের আড়াইশ’ মিটারের মধ্যে এক পুলিশ চেকপোস্টে কয়েকজন হামলাকারী বোমা বিস্ফোরণ ঘটায়। ওই ঘটনায় নিহত হন দুই পুলিশসহ চারজন। হামলার পরপর পুলিশের অভিযানে দিনাজপুরের মাদ্রাসা ছাত্র শফিউল গুলিবিদ্ধ অবস্থায় র‌্যাবের হাতে আটক হন। এরপর শফিউল র‌্যাব হেফাজতে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
শোলাকিয়া হামলার ঘটনায় শফিউল ও জাহিদুলসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে সন্ত্রাস দমন আইনে কিশোরগঞ্জ থানায় মামলা দায়ের করে পুলিশ। পরে আদালত এ দুই আসামিকে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া গত ২৮ জুন পঞ্চগড়ের আদালতে পুলিশ যে অভিযোগপত্র দিয়েছে, সেখানে শফিউল জেলার মন্দিরের পুরোহিত যজ্ঞেশ্বর রায় হত্যা মামলার আসামি এবং ‘জেএমবি সদস্য হিসেবে’ তার নাম রয়েছে।