আগামী ২২-২৩ অক্টোবর দলের জাতীয় সম্মলেন,নতুন সাজে শেখ হাসিনার কার্যালয়!

0
1188

গড়াইনিউজ২৪.কম::  নতুন সাজে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কার্যালয়। আগামী ২২-২৩ অক্টোবর দলের জাতীয় সম্মলেনকে সামনে রেখে এই সাজ। আজ সোমবার সকাল থেকে কাজ শুরু হলেও সন্ধ্যায় অফিসটি ঝলমল করছিল। শাসক দলের সম্মেলন উপলক্ষে গোটা ঢাকা শহরকে নতুন সাজে অর্থাৎ আলোকসজ্জায় সজ্জিত করার কর্মসূচি রয়েছে। আজ সোমবার তা আওয়ামী লীগ সভাপতির ধনম-ির কার্যালয় দিয়েই শুরু হলো। নতুন রূপে সাজানোর পাশাপাশি সরকারের উন্নয়ন কর্মকান্ডের নানা চিত্রও তুলে ধরা হবে।
সোমবার সকাল থেকেই ডেকোরেটর কর্মীদের দলের সভাপতির কার্যালয়ে প্রবেশের উত্তরমুখী সড়কে মরিচবাতি লাগাতে ব্যস্ত সময় পার করতে দেখা যায় ।
সূত্র বলছে, শুধু রাজনৈতিক কার্যালয় নয়, ধানম-ি ৩/এ পুরো সড়কটি আলোকসজ্জা করা হবে। সম্মেলন শেষ হওয়া পর্যন্তই এটি থাকবে।
সেট-আপ সিস্টেম নামে একটি ডেকোরেটর এই লাইটিংয়ে কাজ করছে। কথা হয় প্রতিষ্ঠানটির কর্মী আব্দুল গাফফারের সঙ্গে। তিনি  বলেন, ধানম-ির লাইটিং আওয়ামী লীগের সম্মেলন শেষ হওয়া পর্যন্ত থাকবে।
গত তিনদিন ধরে তারা আলোকসজ্জার কাজ করছেন বলে জানান। গাফফার বলেন, শুধু ধানম-ি নয় পুরো ঢাকা শহরেই লাইটিংয়ের কাজ করা হবে এবং আমরাই এটা করবো।
সেট-আপ সিস্টেমের মালিক ইকবাল  বলেন, ধানম-িতে আলোকসজ্জার কাজ আগামী দুই দিনের মধ্যে শেষ হবে। এরপর ৮ অক্টোবর থেকে গণভবন এবং প্রধানমন্ত্রীর কার্যালয় এবং এর সামনের এলাকায় আলোকসজ্জার কাজ করা হবে।
এছাড়া আগামী ১০ অক্টোবর থেকে সোহরাওয়ার্দী উদ্যান থেকে বিমানবন্দর সড়ক আলোকসজ্জার কাজ শুরু হবে এবং ১৫ অক্টোবরের মধ্যে তা শেষ করা হবে।
তিনি জানান, সম্মেলন উপলক্ষে আলোকসজ্জার মূল কাজটি করা হবে ১৯-২৩ অক্টোবর। তবে ২৫ অক্টোবর পর্যন্ত আলোকসজ্জার প্রস্তুতি আমাদের রয়েছে।
আলোকসজ্জার ধরন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন,  মরিচবাতি, ফানুস, চায়না লণ্ঠন, এলইডি লাইটিংসহ বিভিন্ন ধরনের লাইটিং দিয়ে আলোকসজ্জার কাজ করা হবে।
জানতে চাইলে মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক  বলেন, বাংলাদেশের সকল আন্দোলন সংগ্রাম হয়েছে আওয়ামী লীগের নেতৃত্বে। তাই দেশের মানুষের মধ্যে আওয়ামী লীগের সম্মেলন ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা রয়েছে। তাই দেশের মধ্যে একটি উৎসবমুখর পরিবেশ তৈরি করতে আমরা কাজ করছি।