সুস্থ হয়ে উঠছেন খালেদা জিয়া

0
426

গড়াইনিউজ২৪.কমঃ বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক দুর্বলতা আস্তে আস্তে কমছে। ১৪তম দিনেও তিনি অনেকটা ভালো আছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন ।

বুধবার (২১ এপ্রিল) রাজধানীর গুলশানে খালেদা জিয়ার বাসায় গিয়ে তাকে দেখে বের হয়ে রাত সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের তিনি এ কথা বলেন ।

ডা. জাহিদ বলেন, আমি ও ডা. মামুন বেশ কিছুক্ষণ খালেদা জিয়ার শারীরিক অবস্থা দেখলাম। বুধবার ওনার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ১৪তম দিন শেষ হলো। অক্সিজেন স্যাচুরেশন আগে যেমন ছিল অর্থাৎ ৯৮/৯৯ পার্সেন্ট সব সময় থাকে । খাবারের রুচি আগেও ভালো ছিল, এখনো ভালো আছে ।  টেম্পারেচার আজ তিন দিন যাবত নরলাম। চেস্টে কোনো ধরনের সমস্যা নেই ।  কফ কাশিও নেই। অর্থাৎ করোনা সংক্রান্ত যেসব উপসর্গ সেটি নেই। তবে অল্প শারীরিক দুর্বলতা আছে ।  যেটা উনি কাটিয়ে উঠছেন ।

তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর শারীরিক দুর্বলতা দীর্ঘ সময় থাকে। তারপরও ম্যাডামের সেই দুর্বলতা প্রতিদিনই কমে যাচ্ছে। গত মঙ্গলবারের (২০ এপ্রিল) চেয়ে আজকে উনার দুর্বলতা অনেক কম । উনি নিজেও বলেছেন আজকে গতকালকের চেয়ে ভালো বোধ করছি। এ অবস্থায় আমরা চিকিৎসক হিসেবে বলতে পারি উনি ভালোর দিকে যাচ্ছেন।

ডা. জাহিদ বলেন, আজকে দ্বিতীয় সপ্তাহের লাস্ট ডে ।  অনেক উন্নতি হয়েছে। ওনার অবস্থা এখন শুধু স্থিতিশীল নয়, তার থেকেও প্রতিদিন অল্প অল্প করে উন্নতি করছেন। আগামী ২/১ দিনের মধ্যে ওনার ব্লাড টেস্ট করা হবে । পরবর্তীতে আগামী সপ্তাহে সুবিধাজনক সময়ে করোনার টেস্টও করা হবে ।

তিনি বলেন, আপনারা জানেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সব সময় এ ব্যাপারে সজাগ ।  তার স্ত্রী ডা. জোবাইদা রহমানও ভেরি মাচ কনসার্ন ।  তিনি সব সময় সমন্বয় করছেন। চিকিৎসার প্রতিটা বিষয়ে তিনি সব সময় দেখছেন । সেসঙ্গে আত্মীয়-স্বজনরা সবাইসহ দলের নেতাকর্মীরা উনার চিকিৎসার ব্যাপারে সব সময় সজাগ ছিলেন ।

উনি ঝুঁকিমুক্ত কিনা জানতে চাইলে ডা. জাহিদ বলেন, সার্বিকভাবে বিবেচনা করলে উনি উন্নতি করেছেন এ কথা বলা যায়।

খালেদা জিয়ার বাসায় যেসব স্টাফ আক্রান্ত হয়েছিলেন সবাই ম্যাডামের চেয়েও ভালো আছেন বলে জানান ডা. জাহিদ ।  তিনি বলেন, তাদের বয়স ম্যাডামের চেয়েও কম। কাজেই তারা সবাই ভালো আছেন ।