ঈশ্বরদীর লক্ষীকুন্ডা ইউনিয়নে ভিজিএফ এর চাউল বিতরণ অনুষ্ঠিত

0
1181
ভিজি এফ এর চাউল বিতরণ করেন ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের চেয়ারম্যান আনিস-উর রহমান শরীফ।

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা :: ঈশ্বরদী উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নে ক্ষুধামুক্ত দেশ গড়তে অসহায় ও দুস্থদের মাঝে ঈদ উপলক্ষে ভিজি এফ এর চাউল বিতরণ করা হয়েছে। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভিজি এফ এর চাউল বিতরণ করেন অত্র ইউনিয়নের চেয়ারম্যান আনিস-উর রহমান শরীফ।
লক্ষীকুন্ডা ইউনিয়নের ২০৪০ জনের মাঝে এই প্রথম ডিজিটাল পাল্লায় ওজন দিয়ে ১০ কেজি করে চাউল বিতরণ করা হয়। চাউল বিতরণ অনুষ্ঠানে এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কৃষি কর্মকর্তা ফজলুল হক, উপ-সহকারী মনিরুল আহসান ও ইউনিয়নের সকল মেম্বরগণ।
লক্ষীকুন্ডা ইউনিয়নের সচিব মোঃ আজাহারুল ইসলাম বলেন, এই প্রথম এই ইউনিয়নে ডিজিটাল পাল্লায় ওজন দিয়ে ১০ কেজি করে ২০৪০ জনের মাঝে চাউল বিতরণ করা হয়েছে। ডিজিটাল পাল্লায় চাউল ওজন দেয়াতে অসহায় মানুষেরা সঠিক মাপে চাউল পেয়েছেন।
লক্ষীকুন্ডা ইউনিয়নের নব-নির্বাচিত চেয়ারম্যান আনিস-উর রহমান শরীফ বলেন, পরিষদের মেম্বারদের দিয়ে জরিপ করে প্রকৃত অসহায় ও দুস্থদের ভিজিএফ এর আওতায় আনা হয়েছে। তিনি আরও বলেন, ইতিপূর্বে একজন মানুষ ১০ জনের স্লিপ নিয়ে এসে পরিষদ থেকে ভিজি এফ এর চাউল নিয়ে গেছেন। আমি তা পরিবর্তন করেছি। যাদেরকে ভিজিএফ এর স্লিপ দেয়া হয়েছে তারা পরিষদে স্ব-শরীরে উপস্থিত হয়ে চাউল নিয়ে যাচ্ছেন। এতে করে ভূয়া নাম দিয়ে কেউ চাউল উত্তোলন করতে পারছেন না। প্রকৃত অসহায় এবং দুস্থরাই তাদের ন্যায্য অধিকার পাচ্ছেন।