রাতে তাপমাত্রা আরও কমতে পারে!

0
256
রাতে দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে: ফাইল ছবি

ঢাকা অফিস, গড়াইনিউজ২৪.কম:: সারা দেশে রাতের তাপমাত্রা আরও কমতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজ শুক্রবার রাতে দেশের বেশির ভাগ এলাকায় তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে। আগামী দুই দিন ধারাবাহিকভাবে বাড়তে পারে শীত। সেই সঙ্গে শৈত্যপ্রবাহের এলাকাও বিস্তৃত হতে পারে। তবে আগামী সোমবার থেকে তাপমাত্রা ধীরে ধীরে বাড়বে বলে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ  বলেন, আজ রাতের তাপমাত্রা আরও কমতে পারে। কাল শনিবার রাতের তাপমাত্রা আরও কমবে। পরবর্তী ১ থেকে ২ দিন তাপমাত্রা একই রকম থাকবে। তবে সোম বা মঙ্গলবার থেকে ধীরে ধীরে তাপমাত্রা আবার বাড়বে। উত্তরের জেলাগুলোতে শীত জেঁকে বসেছে। আজ এই মৌসুমের সর্বনিম্ন ৬ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। দেশের বিভিন্ন এলাকার ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের শ্বৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এটা অব্যাহত থাকতে পারে।

আজ সকাল ৯টায় আবহাওয়ার ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর ও রাজশাহী বিভাগের সবগুলো জেলা ছাড়াও গোপালগঞ্জ, টাঙ্গাইল, ময়মনসিংহ, যশোর, কুষ্টিয়া, মৌলভীবাজার জেলায় মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকবে। শৈত্যপ্রবাহের এলাকা আরও বিস্তৃত হতে পারে।