সংক্রমণ ৫ শতাংশে না আসা পর্যন্ত লকডাউন চলবে

0
517
ছবি : সংগৃহীত

শারমিন আক্তার সোমা/গড়াই নিউজ২৪.কম::জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানিয়েছেন, জাতীয় টেকনিক্যাল কমিটির পরামর্শেই চলমান বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে। সংক্রমণ ৫ শতাংশে না আসা পর্যন্ত অব্যাহত থাকবে এই বিধিনিষেধ। তবে এটি অবশ্যই পর্যবেক্ষণ নির্ভর থাকবে। রবিবার (৩০ মে) সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন। প্রতিমন্ত্রী জানিয়েছেন, কমিটি থেকে চাঁপাইনবাবগঞ্জসহ আরও ৫টি সীমান্তবর্তী জেলায় লকডাউনের পরামর্শ এসেছে, এটি পরামর্শ করা হবে। এছাড়াও সাতক্ষীরা, কুষ্টিয়া, রাজশাহী, নাটোর ও যশোরের কথা জানা যাচ্ছে।

ফরহাদ হোসেন জানান, মানুষের জীবন-জীবিকার যেন কোনো ক্ষতি না হয় সেভাবে পরামর্শক কমিটির সুপারিশ বাস্তবায়ন হবে। বর্তমানে দেশে করোনার সংক্রমণ হার ৮ থেকে ৯ শতাংশের দিকে। আশা করছি পরিস্থিতি ভালোর দিকে যাচ্ছে।

তিনি আরও জানান, ‘আপনারা ইতোমধ্যে জেনে গেছেন যে সীমান্ত বন্ধ ঘোষণা করা হয়েছে আগামী ১৪ দিনের জন্য। বিধিনিষেধ একবারে স্থগিত নাকি ধাপে ধাপে করা হবে, সে বিষয়ে বাস্তবতা বুঝে সিদ্ধান্ত নেয়া হবে।’ তিনি আরও জানান, ইতোমধ্যে জানেন যে, আগামী ১৪ দিনের জন্য সীমান্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।