রাজধানীতে ৭ ঘণ্টার ব্যবধানে সড়কে ঝরলো শিশুসহ ৪ জনের প্রাণ

0
521

গড়াই নিউজ ২৪.কম::রাজধানীতে সাত ঘণ্টার ব্যবধানে আলাদা আলাদা সড়ক দুর্ঘটনায় শিশুসহ চারজনের মৃত্যু হয়েছে।

এই আলাদা সড়ক দুর্ঘটনায় আহত হয়েছে তিনজন।বুধবার (২৬ মে) দিনগত রাত ১১টা থেকে বৃহস্পতিবার (২৭ মে) ভোর পর্যন্ত সড়ক দুর্ঘটনায় তাদের মৃত্যু।

যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, সাত ঘণ্টার ব্যবধানে সড়ক দুর্ঘটনায় হানিফ ফ্লাইওভারের ওপরে ও নিচে দুইজন মারা গেছে।

তিনি আরও জানান, বৃহস্পতিবার (২৭ মে) ভোরে মেয়র হানিফ ফ্লাইওভারের ওপর মোটারসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে টিপু সুলতান রনি (২২) নামে একজনের মৃত্যু হয়েছে।
নিহত রনি ঢাকা কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। এ  সময় তার সঙ্গে থাকা আরও ২ জন আহত হয়েছে। আহতরা হলেন-তার বন্ধু শাহিন (২২) ও নাঈম (২১)।

এদিকে বুধবার দিনগত রাতে ১১টার দিকে যাত্রাবাড়ীর শনিআখরা দনিয়া কলেজের সামনে ট্রাকের ধাক্কায় মো. মাসুদ (২৫) নামে এক রেকার গাড়িচালকের মৃত্যু হয়েছে।

দুর্ঘটনার পরপরই আহতাবস্থায় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক রাত ১২টার দিকে মৃত ঘোষণা করেন। নিহত বরিশাল হিজলা উপজেলার মোতালেব বয়াতির সন্তান। এই ঘটনা খালেদ (৪০) নামে আরও ১ জন আহত হয়।

এদিকে খিলক্ষেত থানার উপ-পরিদর্শক (এসআই) শামসুল হক সরকার জানান, বৃহস্পতিবার (২৭ মে) ভোরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের লোটাস কামাল ভবনের বিপরীত পাশের সড়কে ঝাড়ু দেওয়ার সময় কোনো যানবাহনের ধাক্কায় পরিচ্ছন্নকর্মী শরিফা বেগম (৩২) ঘটনাস্থলেই মারা যায়।

মৃতের চাচা আব্দুস সালাম জানান, নেত্রকোনার পূর্বধলা উপজেলার আলিপুর গ্রামের মতি মিয়ার মেয়ে শরিফা। স্বামী রাসেল ও দুই সন্তানকে নিয়ে খিলক্ষেত বনরূপা এলাকায় হুমায়ুনের বাড়িতে থাকতো। গত এক বছর ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ঠিকাদারের মাধ্যমে অস্থায়ী পরিচ্ছন্নকর্মী হিসেবে কাজ করছিল শরিফা। ওই সময় যেকোনো গাড়ির ধাক্কায় মারা যায়।

অপর দিকে ঢাকা মেডিক্যাল হাসপাতালের পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া  জানান, সকালে রাজধানীর কামরাঙ্গীরচর খালপাড় কবুতরহাট সংলগ্ন সড়কে মাইক্রোবাসের ধাক্কায় রাহিম মিয়া (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।
তিনি পরিবারের বরাত আরও জানান, মৃত রাহিমের বাবা নাম মোহন চান। তাদের বাড়ি হবিগঞ্জের বানিয়াচং উপজেলা। তিন সন্তান নিয়ে কামরাঙ্গীরচর আলীনগর কবরস্থানের পেছনে গণি মিয়ার বাড়িতে থাকেন। সকালে বাসা থেকে বের হয়ে খেলতে যায় রাহিম। ওইখানে মাইক্রোবাসের ধাক্কায় প্রথমে আহত হয়ে। পরে হাসপাতালে তার মৃত্যু হয়। নিহত রাহিম স্থানীয় একটি স্কুলের প্রথম শ্রেণির ছাত্র ছিল।

তিনি আরো জানান, ঢাকা শহরের পৃথক সড়ক দুর্ঘটনায় শিশুসহ চারজনের মরদেহ ময়নাতদন্তের জন্য কলেজ মর্গে নেওয়া হয়েছে।

শারমিন আক্তার সোমা/গড়াই নিউজ ২৪.কম::