খালেদার সাক্ষাতে এতো বাধা আগে দেখিনি

0
1183

গড়াইনিউজ২৪: চলমান জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে জাতীয় ঐক্য গড়ার ইস্যুতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বাসায় বৈঠক করেছেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী। গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবনে রাত ৮টায় এ বৈঠক শুরু হয়। বৈঠক শেষ হয় রাত ১০টার দিকে। গত সোমবার রাতে কাদের সিদ্দিকীকে টেলিফোনে চা-চক্রের আমন্ত্রণ জানিয়েছিলেন খালেদা জিয়া। সে আমন্ত্রণে সাড়া দিয়ে দলের কেন্দ্রীয় নেতাদের নিয়ে কাদের সিদ্দিকী খালেদা জিয়ার বাসায় গিয়ে বৈঠক করেন। বৈঠক শেষে কাদের সিদ্দিকী সাংবাদিকদের জানান, ‘দেশের বর্তমান বাস্তবতায় একজন মুক্তিযোদ্ধা হিসেবে একজন বীর মুক্তিযোদ্ধার স্ত্রীর সঙ্গে চা-চক্রে মিলিত হয়েছি।’ এ সময় তিনি অভিযোগ করেন, ‘সরকারের বিরুদ্ধে দেশের সবচেয়ে জনপ্রিয় দলের নেত্রীর সঙ্গে দেখা করতে এতো বাধা, এতো বিপত্তি আগে কখনও দেখিনি।’ বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান ও মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।
কাদের সিদ্দিকী ছাড়াও কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে ছিলেন মহাসচিব হাবিবুর রহমান, কাদের সিদ্দিকীর স্ত্রী নাসরিন সিদ্দিকীসহ ১২ কেন্দ্রীয় নেতা। কৃষক শ্রমিক জনতা লীগ সূত্রে জানা গেছে, বৈঠকে দেশের চলমান জঙ্গি ও সন্ত্রাস দমনে জামায়াতের সঙ্গ ত্যাগ, বঙ্গবন্ধু সম্পর্কে নেতিবাচক মনোভাব থেকে বিরত থাকাসহ দলটির পক্ষে বেশ কয়েকটি প্রস্তাব তুলে ধরা হয়। বিএনপি সূত্রে জানা গেছে, ২০ দল ও ১৪ দলের বাইরের দলগুলোর সঙ্গে পর্যায়ক্রমে এ চা-চক্রে বসবেন খালেদা জিয়া। এ ধরনের চা চক্রে আরও কয়েকটি রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানোর প্রক্রিয়া চলছে।
আগামী সপ্তাহে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, বিকল্পধারা সভাপতি অধ্যাপক ডা. বদরুদ্দোজা চৌধুরী, জেএসডি সভাপতি আ স ম আবদুর রবকে আমন্ত্রণ জানাবেন খালেদা জিয়া। ড. কামাল হোসেন ও বদরুদ্দোজা চৌধুরী বর্তমানে দেশের বাইরে আছেন। সব কিছু ঠিক থাকলে এসব রাজনৈতিক দলগুলো নিয়ে পৃথক প্লাটফর্ম করারও চিন্তা আছে বিএনপির।