ঝিনাইদহের শৈলকুপায় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তির টাকা কম দেওয়ার অভিযোগ উঠেছে!

0
2443

ঝিনাইদহ প্রতিনিধি: ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আনিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে উপবৃত্তির টাকা কম দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার ক্ষুব্ধ অভিভাবকরা স্কুল ঘেরাও করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি স্বাভাবিক করে।জানা গেছে, ঝিনাইদহের শৈলকুপা উপজেলার আনিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩৯১ জন শিক্ষার্থীর বিপরীতে ১ লাখ ৪৫ হাজার উপবৃত্তির টাকা বরাদ্ধ হয়। অভিযোগ উঠেছে, বরাদ্দ আসার পর থেকেই অভিভাবকদের ডেকে টাকার অংক না বসিয়ে শিটে স্বাক্ষর করে নেয় প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক।হাসিনা খাতুন নামের এক অভিভাবক জানান, তার মেয়ে আনিকা খাতুন ওই বিদ্যালয়ে ১ম শ্রেণিতে লেখাপড়া করে। ক’দিন আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক তাদেরকে ডেকে টাকার অংক না বসিয়ে শিটে সই করিয়ে নেয়। ছবিও নিয়েছিল ৮ কপি কিন্তু তার টাকা দেওয়া হয়নি।
পলি খাতুন নামের অপর এক অভিভাবক জানান, তার মেয়ে তমা খাতুন ওই বিদ্যালয়ের ১ম শ্রেণিতে পড়ে। উপবৃত্তির টাকা তাকেও দেওয়া হয়নি।
একই গ্রামের ওলিয়ার রহমান জানান, তার ভাগ্নে ২য় শ্রেণিতে পড়ে। তার টাকা পাওয়ার কথা ছিল ১২শ’ টাকা কিন্তু সে পেয়েছে ৬শ’ টাকা। এমন অভিযোগ করেছেন ওই গ্রামের লাভলী খাতুন, রোজিনা খাতুনসহ অনেকে। অভিভাবকরা জানান, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক নানা অনিয়ম করে থাকেন। তিনি উপ-বৃত্তির টাকা তিনি আত্মসাৎ করেছেন। এ ঘটনায় ক্ষুদ্ধ হয়ে অভিভাবকরা মঙ্গলবার স্কুলে গিয়ে প্রতিবাদ করেন।
উপবৃত্তির টাকা কম দেওয়ার ব্যাপারে জানতে চাইলে মোবাইলে ফোনে প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক বলেন, আপনারা যা পারেন তাই লেখেন, আমার কোন সমস্যা নেই। আমার তাতে কিছু যায় আসে না।
ঝিনাইদহ জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আতাউর রহমান বলেন, জেলায় অনেক স্কুল রয়েছে। তার মধ্যে ২/৪টিতে সমস্যা হতেই পারে।