আগস্ট জুড়ে শোক পালন করবে আওয়ামী লীগ

0
876

গড়াইনিউজ২৪ ঢাকা: ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে নৃশংসভাবে হত্যা করে। শোকাবহ আগস্টে সমগ্র জাতির সঙ্গে একাত্ম হয়ে বাংলাদেশ আওয়ামী লীগ, সহযোগী, ভ্রাতৃপ্রতিম ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনসমূহ যথাযোগ্য মর্যাদা, শ্রদ্ধা, ভালোবাসা ও ভাবগম্ভীর বেদনাবিধূঁর পরিবেশে বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করবে।

দেশবাসী স্মরণ করবে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদ সদস্যবর্গকে। শোক দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ পুরো আগস্ট মাস ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে।

গৃহীত কর্মসূচিসমূহের মধ্যে রয়েছে: ৩১ জুলাই দিবাগত রাত ১২টা ১ মিনিটে (১ আগস্টের প্রথম প্রহরে) ধানমন্ডি ৩২ নং সড়ক থেকে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর অভিমুখে আলোর মিছিল করবে বাংলাদেশ আওয়ামী লীগ। এ কর্মসূচিতে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনসমূহ অংশগ্রহণ করবে। ১৫ আগস্ট সকাল থেকে রাত পর্যন্ত নানা ধরনের কর্মসূচি পালিত হবে।

১৬ আগস্ট বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আলোচনা সভা করবে আওয়ামী লীগ। এতে সভাপতিত্ব করবেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া মাসব্যাপী কর্মসূচি পালন করবে দলটি।