ঈশ্বরদীতে নিউ এরা ফাউন্ডেশনের ৫ কোটি টাকা গরু মোটাতাজাকরণ ঋণ বিতরন অনুষ্ঠিত

0
2350

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতা,গড়াইনিউজ২৪.কম:: ঈশ্বরদীতে একটি বে-সরকারি সংস্থার উদ্যোগে গ্রামীণ নারীদের আর্থ সামাজিক ভাগ্যোন্নয়নের লক্ষ্যে প্রশিক্ষণ ও গরু মোটা তাজা করণ প্রকল্পের ৫ কোটি টাকা ঋণ বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্প্রতিবার বিকেলে সোনালী ব্যাংকের অর্থায়নে ঈশ্বরদীর নিউ এরা ফাউন্ডেশন নামক বে-সরকারি সংস্থা এই কর্মসূচীর আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এসএম মছির উদ্দিন ওয়ারেসী ডিজিএম সোনালী ব্যাংক লিমিটেড পাবনা।
নিউএরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য দেন কাজী মেহেদী হাসান এসপিও ব্যবস্থাপক সোনালী ব্যাংক লিমিটেড ঈশ্বরদী শাখা, রেজাউল করিম সিনিয়র অফিসার সোনালী ব্যাংক পাবনা ও তৌফিকুর রহমান প্রিন্সিপাল অফিসার সোনালী ব্যাংক ঈশ্বরদী। স্বাগত বক্তব্য দেন নিউ এরার সমন্বয়ক শফিকুল ইসলাম শফিক। অনুষ্ঠান সঞ্চালনা করেন নিউ এরার প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ।
বক্তারা বলেন, আপনাদের মতো নারীদের ভাগ্যোন্নয়নের লক্ষ্যে সোনালী ব্যাংকের অর্থায়নে নিউ এরা ফাউন্ডেশন থেকে এই ঋণ দেওয়া হচ্ছে। ঋণের টাকা অন্য কাজে খরচ না করে গরু কিনে তা দিয়ে লাভবান হবেন। নিয়মিত ঋণের কিস্তি পরিশোধ করলে আগামীতে আপনাদের আরও বেশি করে ঋণ দেয়া হবে। এই টাকা নিয়ে গরু কেনার পর লালন পালন শেষে বিক্রির পর যে টাকা লাভ হবে সেই টাকা থেকে আপনাদের ছেলে-মেয়েদের শিক্ষা খাতে ব্যয় করবেন। ভাগ্যোন্নয়নে জন্য স্বামীর পাশাপাশি নিজেকেও কাজ করতে হবে। গরু পালন করে ভাগ্যোন্নয়ন করা সম্ভব বলে বক্তারা জানান।