জিনপিং-এর সঙ্গে খালেদার সাক্ষাৎ

0
1566
স্টাফ রিপোর্টার, গড়াইনিউজ২৪.কম:: বাংলাদেশ সফররত চীনের প্রেসিডেন্ট শি জিনপিং-এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন বিএনপির চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে শুক্রবার বিকেলে সাড়ে ৫টায় সূচিত এই সাক্ষাৎ অনুষ্ঠান আধা ঘণ্টার বেশি স্থায়ী হয়।
সাক্ষাতের সময় বেগম খালেদা জিয়ার সঙ্গে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, লে. জেনারেল (অব.) মাহবুবুর রহমান, নজরুল ইসলাম খান, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ ছিলেন।
সাক্ষাৎ শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংক্ষিপ্ত ব্রিফিংয়ে জানান, অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়েছে। সাক্ষাতে দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া বৈঠকে উল্লেখ করেছেন, দুই দেশের মধ্যে অভূতপূর্ব বন্ধুত্বপূর্ণ সম্পর্ক অব্যাহত রয়েছে। চীন সব সময় বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। তিনি বলেন, ‘বেগম খালেদা জিয়া আশা করেন, বাংলাদেশে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ করে উন্নয়ন কাজে চীনের সহযোগিতা অব্যাহত থাকবে এবং পাশে থাকবে।’ দু’দিনের সফরে সকালে বাংলাদেশে পৌঁছেছেন শি জিনপিং। বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন চীনের প্রেসিডেন্ট। ওই বৈঠকে দুই দেশের মধ্যে ২৭টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়েছে। -বাসস।