গড়াইনিউজ২৪.কম পরিবারের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা

0
3422
গড়াইনিউজ২৪.কম পরিবারের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা................

গড়াইনিউজ২৪.কম পরিবারের পক্ষ থেকে সম্পাদকের বাণী…….আসুন আমরা সবাই পবিত্র ঈদুল আজহার মর্মবাণী অন্তরে ধারণ করে নিজ নিজ অবস্থান থেকে জনকল্যাণমুখী কর্মকাণ্ডে অংশ নিয়ে বিভেদ-বৈষম্যহীন সুখী, সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি। আল্লাহ আমাদের সহায় হোন। ত্যাগের মহিমায় ভাস্বর পবিত্র ঈদুল আজহা মহান আল্লাহর প্রতি অপরিসীম আনুগত্য ও ভালোবাসার এক অনুপম নিদর্শন। পরমতসহিষ্ণুতা, সামপ্রদায়িক সমপ্রীতি, শান্তিপূর্ণ সহাবস্থানসহ মানবাধিকার সমুন্নত রাখার মাধ্যমে শান্তি সম্প্রীতিময় বিশ্বসমাজ গঠন করা সম্ভব।

ধর্মীয় ভাবগাম্ভীর্য ও উৎসব-আমেজে আজ মঙ্গলবার সারা দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। ধর্মপ্রাণ মুসলমান ঈদের নামাজ ও পশু কোরবানির মধ্য দিয়ে উদযাপন করবে ইসলাম ধর্মের অন্যতম এ উৎসব।
হজরত ইব্রাহিম (আ.)-এর আত্মত্যাগ ও অনুপম আদর্শের প্রতীকী নিদর্শন হিসেবে প্রায় পাঁচ হাজার বছর আগে থেকে চলে আসছে কোরবানির এ প্রথা। আল্লাহ রাব্বুল আলামিনের নির্দেশে হজরত ইব্রাহিম (আ.) তার প্রাণপ্রিয় পুত্র হজরত ইসমাইল (আ.)-কে কোরবানি করতে উদ্যত হয়েছিলেন। তার এই আত্মত্যাগের সদিচ্ছায় সন্তুষ্ট হয়ে আল্লাহ তায়ালা ইসমাইলের বদলে একটি দুম্বা কোরবানি করিয়ে নেন। মহান আল্লাহ পাকের প্রতি আনুগত্য ও সর্বোচ্চ আত্মত্যাগের এ ঐতিহাসিক ঘটনার ধারাবাহিকতায় মুসলিম বিশ্বে কোরবানি ও ঈদুল আজহা উদযাপিত হয়ে আসছে। কোরবানি দেয়ার জন্য ইতিমধ্যে যার যার সাধ্যমতো পশু কিনেছেন ধর্মপ্রাণ মানুষ। মঙ্গলবার সকালে ঈদের নামাজ শেষে আল্লাহর উদ্দেশে কোরবানি দেয়া হবে এসব পশু।