২০০ টাকায় গণস্বাস্থ্য বিমা নিম্ন আয়ের শ্রমজীবীদের জন্য

0
429

গড়াইনিউজ২৪.কম::সমাজের নিম্ন আয়ের শ্রমজীবী রিকশা ও ভ্যান চালক, ফেরিওয়ালা, ছোট ব্যবসায়ী, দোকানদারদের পরিবারের জন্য মাসিক মাত্র ২০০ টাকায় গণস্বাস্থ্য বিমা চালু করেছে গণস্বাস্থ্য কেন্দ্র।

সোমবার (২৪ মে) গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ কথা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, মাসিক মাত্র ২০০ টাকায় গণস্বাস্থ্য বীমার বিনিময়ে সমাজের নিম্ন আয়ের শ্রমজীবী ব্যক্তিরা ২৪ ঘণ্টা বিনা ফিতে স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকের পরামর্শ, দাত, চক্ষু ও কান পরীক্ষা।  বিনা ফি তে ইমার্জেন্সি বিভাগে আগুনে পোড়া ও দুর্ঘটনা রোগীর পরামর্শ। বিনা সিট ভাড়ায় গণস্বাস্থ্য নগর হাসপাতালে ভর্তি সুবিধা, আইসিওইউ তে ভর্তি ও ৫০ শতাংশ ডিসকাউন্টে রোগ পরীক্ষা ও ওষুধ সুবিধা,  মুসলমানী সুবিধা ও গর্ভবতীদের প্রসবপূর্ব ও প্রসব পরবর্তী সেবা, হাত-পা ও পিঠের ব্যথা নিরসনে ফিজিওথেরাপি চিকিৎসা প্রতিবার মাত্র ২৫ টাকা, অতিরিক্ত ১০০ টাকায় ফি তে বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ সুবিধা, সব রোগ পরীক্ষা ৫০ শতাংশ কম দরে, এক্সরে ৪০০ টাকা, ইসিজি ১০০ টাকা, ইকোগ্রাফি ও আলট্রাসনোগ্রাফি ২০০ টাকা।

একই সঙ্গে পুষ্টিকর খাদ্য, মিনাভিট, ভিটামিন বি কমপ্লেক্স এবং সব ওষুধে ২৫ শতাংশ ডিসকাউন্ট সুবিধা পাবেন।  নিজ এলাকায় সপ্তাহে দুদিন গণস্বাস্থ্য মোবাইল ক্লিনিকের চিকিৎসা সুবিধা। পাঁচ হাজার টাকায় ইমার্জেন্সি অপারেশন সুবিধা, ২৪ ঘণ্টা অল্প খরচে হাড় ভাঙা চিকিৎসা। অধিকাংশ ভাঙা হাড় জোড়া লাগানো মাত্র ৫ হাজার টাকা, বড় হাড় মেরামত ১০ হাজার টাকা, হাড় বদলাতে হলে ইমপ্লান্টের খরচ রোগীর বহন করতে হবে। গর্ভবতীর সেবা ও প্রসব সুবিধা মাত্র ৫০০ টাকা, ৩ হাজার টাকায় সিজারিয়ান অপারেশন। রক্ত সঞ্চালন ফ্রি তবে ব্যাগের মূল্য পরিশোধ করতে হবে।

মঙ্গলবার (২৫ মে) বিকেল সাড়ে ৩টায় গণস্বাস্থ্য নগর হাসপাতালে গণ স্বাস্থ্যবিমা ও খাদ্য সহয়তা কর্মসূচি উদ্বোধন করা হবে বলেও বিবৃতিতে জানানো হয়।